মঙ্গলবার, ২৫ Jun ২০১৯, ০২:০৪ অপরাহ্ণ

অবশেষে প্রত্যাহার ‘বালিশ কাণ্ডের’ সেই নির্বাহী প্রকৌশলী

অবশেষে প্রত্যাহার ‘বালিশ কাণ্ডের’ সেই নির্বাহী প্রকৌশলী

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের গ্রিন সিটি প্রকল্পের নির্বাহী প্রকৌশলী মাসুদুল আলমকে প্রত্যাহার করা হয়েছে।
বুধবার গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. সাহাদাত হোসেন ইনকিলাবকে বলেন, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের গ্রিন সিটি প্রকল্পের নির্বাহী প্রকৗশলীকে প্রত্যাহার করা হয়েছে। মঙ্গলবার তাকে প্রত্যাহার করা হয়। দু’টি তদন্ত কমিটি অনিয়মের বিষয়ে কাজ করছে বলেও জানান তিনি।
রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের গ্রিন সিটি প্রকল্পের আসবাবপত্র কেনার ক্ষেত্রে ব্যাপক দুর্নীতির অভিযোগ ওঠে। গণমাধ্যমে এ সংক্রান্ত খবর প্রকাশ হলে ১৯ মে দু’টি তদন্ত কমিটি গঠন করা হয়। পরিকল্পমন্ত্রী এমএ মান্নানও তার মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিশেষ তদন্ত টিম পাঠানোর কথা বলেছেন। সেসব তদন্ত রিপোর্ট প্রকাশের আগেই প্রকল্পের নির্বাহী প্রকৌশলী মাসুদুল আলমকে প্রত্যাহার করা হলো।

সম্প্রতি দেশের অন্যতম মেগা প্রকল্প রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের কর্মকর্তা-কর্মচারীদের বসবাসের জন্য নির্মিত গ্রিন সিটিতে আসবাবপত্র ও অন্যান্য জিনিসপত্র ক্রয়ে লাগামছাড়া দুর্নীতির তথ্য ফাঁস হয়েছে। একটি বালিশের দাম ধরা হয়েছে ৫ হাজার ৯৫৭ টাকা আর সেই বালিশ নিচ থেকে ফ্ল্যাটে ওঠাতে খরচ ৭৬০ টাকা উল্লেখ করা হয়েছে। শুধু আসবাবপত্র কেনা ও ফ্ল্যাটে ওঠাতে ব্যয় হয়েছে ২৫ কোটি ৬৯ লাখ ৯২ হাজার ২৯২ টাকা।





© Agooan News 2017
Design & Developed BY ThemesBazar.Com