রবিবার, ১৮ অগাস্ট ২০১৯, ১০:০৭ অপরাহ্ণ

সর্বশেষ সংবাদ :
চট্টগ্রাম জামেয়া ময়দানে লাখো মুসল্লীদের উপস্থিতিতে আল্লামা তৈয়্যেব শাহ্ (রহ.) এর পবিত্র ওরশ মোবারক উৎযাপিত ঢাকায় সৈয়দ তৈয়্যেব শাহ্ (রহ.) এর পবিত্র ওরশ মোবারক অনুষ্ঠিত মাহবুবা স্মৃতির গল্প: দীর্ঘছায়া স্বীকৃতি পেতে শেষ পর্যন্ত ঘুষের আশ্রয় নিচ্ছে ইসরাইল: কিন্তু কেন এ ব্যর্থতা? সাঁওতালপল্লিতে হত্যা-অগ্নিসংযোগে ৯০ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দিল পিবিআই জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা: খালোদা জিয়ার জামিন আবেদনের শুনানি মঙ্গলবার বিএনপি নেতাদের মুখে বিচারহীনতার কথা শোভা পায় না: ওবায়দুল কাদের ভাটপাড়ায় বহিরাগত দুর্বৃত্তরা অশান্তি করছে, পুলিশ ব্যবস্থা নিক: ফিরহাদ হাকিম ইয়েমেন থেকে বহু সেনা প্রত্যাহার করেছে আরব আমিরাত ইসরাইলের কাছে বায়তুল মুকাদ্দাসকে বেচতে দেব না: মাহমুদ আব্বাস
নিলামে চাঁদের ৩ পাথর, দাম ৬ কোটি টাকা!

নিলামে চাঁদের ৩ পাথর, দাম ৬ কোটি টাকা!

ডেস্ক রিপোর্ট: তিনটি পাথর। হীরা,চুনি বা পান্না নয়। একদমই সাদামাটা তাদের চেহারা। কিন্তু তাদের দামই এই মুহূর্তে প্রায় ৬ কোটি টাকা।

সম্প্রতি আন্তর্জাতিক নিলাম সংস্থা সথেবি’র নিউ ইয়র্কের শাখায় এই বিপুল দামে নিলাম হয়েছে তিনটি পাথরখণ্ড। দেখতে সাধারণ পাথরের মতো হলেও, এরা এই পৃথিবীর কেউ নয়। ১৯৭০ সালে সাবেক সোভিয়েত ইউনিয়নের লুনা-১৬ চন্দ্রাভিযানে চাঁদ থেকে নিয়ে আসা হয়েছিল এই পাথর।

জানা গেছে, পাথরগুলির মালিক ছিলেন সোভিয়েত স্পেস প্রোগ্রাম’র ডিরেক্টর সের্গেই পাভলোভিচের পত্নী ইভানোভা কোরোলেভা। তার স্বামীর প্রতি শ্রদ্ধা জানাতেই সোভিয়েত ইউনিয়ন এই পাথরগুলি তাকে প্রদান করেছিল। ১৯৫০ দশকে পাভলোভিচ সোভিয়েত মহাকাশ গবেষণায় বিপুল অবদান রেখেছিলেন। তিনি অকালে প্রয়াত হলে তাকে এভাবেই শ্রদ্ধা জানায় সোভিয়েত দেশ।

এমনিতে কোন সাধারণ মানুষের পক্ষে চাঁদের পাথরের মালিকানা পাওয়া সম্ভব নয়। দুষ্প্রাপ্যতার কারণেই যে তার এই বিপুল দাম, তা বলার অপেক্ষা রাখে না।





© Agooan News 2017
Design & Developed BY ThemesBazar.Com