মঙ্গলবার, ২৫ Jun ২০১৯, ০১:৫৫ অপরাহ্ণ

রাবিতে তিনদিন ব্যাপী আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা শুরু 

রাবিতে তিনদিন ব্যাপী আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা শুরু 

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) তিন দিনব্যাপী আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা শুরু হয়েছে। বৃহস্পতিবার বিকেল তিনটায় বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসিসি) মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক সমাজের আহ্বায়ক অধ্যাপক এম মুজিবুর রহমান এ প্রতিযোগিতার উদ্বোধন করেন। ‘যুক্তি হোক মেধা ও মনন বিকাশের হাতিয়ার’ স্লোগানকে সামনে রেখে রাজশাহী ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি এ প্রতিযোগিতার আয়োজন করেছে।
উদ্বোধনী অনুষ্ঠানে অধ্যাপক এম মুজিবুর রহমান বলেন, ‘বিতর্ক একটা সৃজনশীল কর্ম। একে আর্ট বলা হয়। যার মাঝে আর্ট থাকে, সে নিজের মতো করে সৃষ্টি করে যেতে পারে। একই বিষয়ে দশজন অধ্যবসায় করতে পারে। কিন্তু সেটা তারা নিজের নিজের মতো করে উপস্থাপন করেন।’
তিনি বলেন, আমরা রাজশাহীতে থাকার কারণে কিছুটা পিছিয়ে থাকি। সেটা ঢাকায় কোনো আন্তর্জাতিক সম্মেলনে গেলে বুঝা যায়। কিন্তু এক নম্বর হওয়ার চেষ্টা থাকলে তা হওয়া সম্ভব। এ জন্য অবশ্যই নিজের মধ্যে চেষ্টা থাকতে হবে।
অনুষ্ঠানে ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের ভারপ্রাপ্ত পরিচালক হাসিবুল আলম প্রধানের সভাপতিত্বে আরও বক্তব্য দেন সংগঠনের সভাপতি সহযোগী অধ্যাপক রফিকুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক ও সহকারী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর প্রমুখ।
এ প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের পনেরোটি আবাসিক হল থেকে ষোলটি দল এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে। আগামীকাল শুক্রবার প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনাল এবং শনিবার সকালে সেমি ফাইনাল ও বিকেলে ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হবে।





© Agooan News 2017
Design & Developed BY ThemesBazar.Com