বুধবার, ১৭ Jul ২০১৯, ১১:২০ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
ইসরাইলের কাছে বায়তুল মুকাদ্দাসকে বেচতে দেব না: মাহমুদ আব্বাস

ইসরাইলের কাছে বায়তুল মুকাদ্দাসকে বেচতে দেব না: মাহমুদ আব্বাস

ফিলিস্তিনি স্বশাসন কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস বলেছেন, ইহুদিবাদী ইসরাইলের কাছে ফিলিস্তিনের বায়তুল মুকাদ্দাস শহরকে বিক্রি করার জন্য তিনি কখনো আমেরিকাকে সুযোগ দেবেন না। তিনি জোর দিয়ে বলেন, বায়তুল মুকাদ্দাসই হবে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের রাজধানী।

ফাতাহ আন্দোলনের ৫৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে গতকাল (সোমবার) রামাল্লাহ শহর থেকে দেয়া এক বাণীতে মাহমুদ আব্বাস বলেন, “বায়তুল মুকাদ্দাস বিক্রির জন্য নয়; এ শহর নিয়ে কাউকে আমরা কোনো ষড়যন্ত্র বাস্তবায়ন করতে দেব না। বায়তুল মুকাদ্দাসই থাকবে ফিলিস্তিনের চিরদিনের রাজধানী।” তিনি বলেন, স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত সংগ্রাম চলবে।

দখলদার ইহুদিবাদী ইসরাইল পুরো বায়তুল মুকাদ্দাস শহরের মালিকানা দাবি করে আসছে তবে আন্তর্জাতিক সম্প্রদায় তা কখনো স্বীকৃতি দেয় নি। পূর্ব বায়তুল মুকাদ্দাসে ইসরাইলের উপস্থিতিকে দখলদারিত্ব বলে মনে করে তারা।

১৯৬৭ সালের ছয় দিনের যুদ্ধে পূর্ব বায়তুল মুকাদ্দাস দখল করে নিজের সঙ্গে যুক্ত করে অবৈধ রাষ্ট্র ইসরাইল। ইসরাইলের এ পদক্ষেপ কখনো স্বীকৃতি দেয় নি আন্তর্জাতিক সমাজ। এরপরেও ২০১৭ সালের ডিসেম্বর মাসে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বায়তুল মুকাদ্দাসকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেন। এ ঘটনায় মুসলিম বিশ্বসহ আন্তর্জাতিক অঙ্গনে তীব্র ক্ষোভ সৃষ্টি হয়।

পার্সটুডে





© Agooan News 2017
Design & Developed BY ThemesBazar.Com